| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি  দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে : চরমোনাই পীর


 দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে : চরমোনাই পীর


রহমত ডেস্ক     16 December, 2021     08:31 PM    


বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সবার সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, জাতি এমন এক সময় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও জনগণের ভোটাধিকার চ্যালেঞ্জের মুখে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও মানুষের নাগরিক ও ভোটাধিকার প্রশ্নবিদ্ধ। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে।আজ (১৬ ডিসেম্বর) বৃহস্পতিবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেসব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের যথাযথ প্রতিদানের জন্য দোয়া করছি।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব যেন বিপন্ন হতে না পারে সে জন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে চরমোনাই পীর  বলেন, জাতি এমন এক সময় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও জনগণের ভোটাধিকার চ্যালেঞ্জের মুখে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও মানুষের নাগরিক ও ভোটাধিকার প্রশ্নবিদ্ধ। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। অপরদিকে পার্শ্ববর্তী দেশ ভারত প্রতিনিয়ত খোড়া অজুহাতে সীমান্তে পাখির মত বাংলাদেশী নাগরিক হত্যা করছে। স্বাধীনতার মূল অর্জন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার হারিয়ে জাতি এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশে বিরাজমান রাজনৈতিক সঙ্কট থেকে দেশকে উদ্ধার করতে হবে।

জাতীয় ঐক্য গড়ে তুলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের অধিকার সুরক্ষার আহ্বান জানিয়ে চরমোনাই পীর ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশের সকল শাখাকে আলোচনা সভা ও দোয়ার মাহফিলসহ নানাবিধ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’ যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন।